‘আমরা ন্যায় বা অন্যায্য নিয়ে কথা বলিনি’ – সাকিব

প্রথম প্রকাশঃ নভেম্বর ২, ২০২২ সময়ঃ ১০:০১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১০:০১ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে তাদের উত্তেজনাপূর্ণ পরাজয়ের জন্য কন্ডিশনকে দায়ী করতে রাজি নন বাংলাদেশ অধিনায়ক। ৫ রানে হারের ম্যাচে আজ বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান বৃষ্টির পর খুব তাড়াতাড়ি খেলা আবারো শুরু করার বিষয়ে অভিযোগ করতে অস্বীকার করেছেন। এর পরিবর্তে বলেছেন তারা ডিএলএস-অ্যাডজাস্টেড টার্গেট তাড়া করার সময় আতঙ্কিত ছিলেন। এই রান বেশিরভাগ দলই করতে পারত।

১৮৫ রান তাড়া করতে গিয়ে বাংলাদেশ ভারতকে বিপর্যস্ত করেছিল, ওপেনার লিটন দাসের আক্রমণ ব্যাটিংয়ের জন্য ধন্যবাদ। ২৭ বলে ৬০ রানে আউট হন লিটন। তাদের সাত ওভারে ০ উইকেটে ৬৬ রান ডিএলএস সমান স্কোর থেকে এগিয়ে ছিল ১৭। খেলা আবার শুরু হলে, প্রথম দুই বলে দৌড়ানোর সময় দাস দুবার পিছলে যান। এর মধ্যে লিটন পরের বলে রান আউট হন, আর এতেই বাংলাদেশ নয় ওভারে প্রয়োজনীয় ৮৫ রান থেকে পিছিয়ে পড়ে।

খেলা আবার শুরু করার বিষয়ে সাকিব বলেন, ‘আমাদের ড্রেসিংরুমে কেউ ন্যায্য বা অন্যায় নিয়ে কথা বলেনি। আমরা খেলতে চেয়েছিলাম। আমরা জিততে চেয়েছিলাম। সবাই তাদের সেরা চেষ্টা করেছিল, কিন্তু আমরা সফল হয়নি।”

সাকিবকে জিজ্ঞাসা করা হয়েছিল উইকেট প্রাথমিক অবস্থা কেমন পিচ্ছিল ছিল? তিনি কি ১০-১৫ মিনিট পর খেলা শুরু করতে চান? সাকিব বলেন, ‘এটাই সিদ্ধান্ত আম্পায়াররা দেন। আমরা সেই সিদ্ধান্ত নিই না। আমরা সেখানে ক্রিকেট খেলতে এসেছি। দুই দলই পূর্ণ ২০ ওভার খেলতে চেয়েছিল। দুর্ভাগ্যবশত বৃষ্টি বাধাগ্রস্ত হয়েছে। দুই দল যেভাবে খেলেছে তাতে আমি খুশি। এটা সঠিক মনোভাবের সাথে খেলা হয়েছে। দুই দলই সত্যিই ভাল খেলেছে। আমরা ২০১৬ বিশ্বকাপের মতো খুব কাছাকাছি ছিলাম, কিন্তু যথেষ্ট কাছাকাছি ছিলাম না।”

তাই যখন তারা আবার শুরু হয়েছিল তখন কি পরিস্থিতি পিচ্ছিল ছিল? সাকিব বলেন, “যে পরিমাণ বৃষ্টি হয়েছে সেটা একটু পিচ্ছিল ছিল। তবে সাধারণত এটা বোলিং সাইডের চেয়ে ব্যাটিং সাইডের জন্য উপযুক্ত। আমাদের এটাকে অজুহাত করা উচিত নয়।”

সাকিব ম্যাচ প্রসঙ্গে বলেন, লিটন দাস প্রথমবার পিছলে যাওয়ার পর আরও ভাল সচেতনতা দেখাতে পারতেন। তার সম্ভবত ঘাস নয় বরং পিচের কিনারায় দৌড়ানো উচিত ছিল। দ্বিতীয় রান নেওয়ার সময়, দাস পিছলে গেলেন কিন্তু প্রথমবারের মতো পড়ে যাননি।  তিনি তার কব্জিতে আঘাত পেয়েছিলেন।

সাকিব বলেন, “অভিজ্ঞতার অভাব এবং আতঙ্ক দুটোরই সমন্বয় এই হার। আমরা ড্রেসিংরুমে বেশ স্বস্তি ছিলাম। আমরা জানতাম আমাদের কী করতে আসছে। আমরা যখন নয় ওভারে ৮৫ রানের টার্গেট পেলাম, তখন আমরা [বলেছিলাম] সেটা আমরা নিতে পারব। হাতে উইকেট ছিল। ভুভিও ওভার প্রায় শেষ হয়ে গিয়েছিল। ভুবনেশ্বর কুমার তখন তিন ওভার বল করেছিলেন। আমরা জয়ের কাছেই ছিলাম।”

সূত্র : ক্রিকইনফো

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G